মায়া আপা আমার মা আমাকে কথায় কথায় বকা দেয়! আমি ছোট খাটো একটা ভুল করলে ভিসন বকা দেয়। আমি ছোট বেলা থেকেই মা ভিসন বকা দেয় । আমি ভাবতাম মা আমায় ভালোবাসে  তাই বকা দেয় কিন্তু আমি ভুল এই কদিন ধরে বকা ঝকা অনেক বেড়ে গেছে ।এমন দিন খোজা দুষশাদ্ধ  যেদিন আমায় মা বকা দেইনি। ছোট একটা ভুল করলে বকা দিতে থাকে অনেক দিন ধরে। আমার ও খুব  ইচ্ছে করে অন্য মায়েদের মতো আমার মা ও ওরকম হোক । বাবা আমায় খুব ভালবাসে কিন্তু বাবা মার সামনে কিছু বলতে সাহস পায়না। মা যখনই বাবার  সামনে বিনা কারনে আমায় মারতো তখন ও বাবা কিছু বলার সাহস পেত না। আমার খুব কষ্ট হয়, মাঝে মধ্যে একা একা কাদি। আমার মা জন্মের পর থেকেই মা ঘৃনা করে, জন্মের পর থেকে নাকি আমি ভাবির কাছে বড় হয়েছি , ভাবি আমাদের প্রতিবেশি  হওয়া সত্তেও ছোট বেলাটা ভাবীর আদরে বড় হয়েছি। আমার মা নাকি জন্মের পর কোলেও কোনো দিন নেয়নি আমায়। আমি ছোট থেকে অনেক টা চাকরের মতোই বড় হয়েছি । আমার মনে হয় আমার উপর রাগ করে কারন মা আমায় ওপয়া মনে করে। অন্য মায়েরা পরীক্ষার সময় দোয়া করে ,আমার মা পরীক্ষা দিতে যাওয়ার সময় বলে,,,,, গালি দিয়ে বলে,,, কি আর করবে  ফেল করে আসবে,,,,, । আমি মার কথা কানে না নিয়ে পরীক্ষা দিতে যেতাম কারন আমি জানি মার কথাটা নিয়ে ভাবলে পরীক্ষা ভালোহবে  না। আমার ও খুব ইচ্ছে করে মা  আমায় খুব ভালোবাসবে । যখন আমার জড় হয় তখন ও মা কাজ করতে বলে এইবার ও দেখিনি যে বাবা কে আমার অসুখের কথা বলে অসুদ নিয়ে আসার কথা বলতে। রোদে কাজ করতে গিয়ে দুই একবার sense হারিয়ে ফেলছিলাম একবার ও নাকি আমার মা বলে নি ,,,,,কি হয়েছে,,,,, । আমি খুব ছোট তো তাই কাকা কাকী ভাই ভাবি আমায় ভালোবাসে sense হারালে ওড়াই আমায় সব সময় দেখে রাখত  , যে আমি যেন কোনো কাজ না করি,,ওরা সবাই কিন্তু আমার প্রতিবেশী তাও আপনের অনেক বেশি। আমার মার উপর কোন রাগ নেই,,,, আমি বলছি না আমার খুব খারাপ ,,,আমি শুধু চাই যে অন্যদের মত আমার মাও ওরকম হোক। আমি কাজ করতে গিয়ে এখন একটা ভুল ও করি না তাও।।। যাই হোক আমি কি করলে আমার মায়ের কাছে আমি ভালো হতে পারব , আপু একটু বলে দিবেন?

সম্মানিত গ্রাহক,আপনার মনের কথা আমাকে জানিয়ে প্রশ্ন করার জন্য ধন্যবাদ। আপনি দীর্ঘ দিন যাবত আপনার মায়ের কাছ থেকে আশানুরূপ ভালবাসা ও আচরণ পাননি যার কারনে আপনি খুব কস্টে আছেন। আমি একটু হলেও অনুভব করতে পারছি যে অন্যদের মত আপনার ও মায়ের থেকে আদর, ভালবাসা,পেতে প্রচণ্ড উদগ্রীব হয়ে থাকেন যা খুব স্বাভাবিক। আপনার মা কি কারনে আপনাকে অপয়া মনে সেই কারন কি আমাকে জানান যায়? এমন কোন বিশেষ কারন আছে যার কারনে তিনি এমন আচরণ করতে পারেন? অনেক সময় মানুষ এর রাগ, ক্ষোভ তার আচরনে প্রকাশ পেতে পারে। গ্রাহক আপনাকে সাহায্য করতে এই প্রশ্নগুলোর উত্তর জানা প্রয়োজন। আপনার মতামতের অপেক্ষায় রইলাম। আপনার পাশে আছে  মায়া। 

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও