কথা বলার চেস্টা অনেক করেছি। অদ্ভুত আচরণ করে, উনি যে কারনে-অকারনে জগড়া করে, সব জগড়াতেই উনার পক্ষ নিতে হবে! কেউ উনি কি চায়, কি করলে উনি খুশি হবেন জিজ্ঞাস করলে উলটাপালটা বকে। "ছুরি নিয়া আইসা আমারে জবাই করে দে, টাংকিতে গুম করে দে" "মাইরা ড্রেইনে ফেইলা দে", " ঘর থেকে বের করে দে".   জগড়া করাটা, মানুশকে গালি- গালাজ করাটা অনেক শখের,মজার বিসয়ে পরিণত হয়েছে! রান্না করার সময় খাবারে উনার চুল পড়ে অত্যাধিক। আমি হেড ক্যাপ এনে দিয়েছি পরার জন্য রান্নার সময়। কিন্তু উনার এক কথা - খাবারে চুল পড়লে চুলসহ খেতে হবে। উনি হেডক্যাপ ও পরবেন না, বুয়াও রাখবেন না। এইসব কারনে, বন্ধুদের কাউকে বাসায় দাওয়াত দিতেও ভয় লাগে। সব যে উনার খারাপ তা না, মন চাইলে সরবচ্চ দিয়ে মানুশকে সাহাজ্য করে আবার অধিকাংশ সময়ে এই ধরনের আচরণ করে। যে কোন কিছুকেই নেগেটিভ ভাবে নেওয়ার অদ্ভুত ক্ষমতা আছে উনার! উনি ২০১৪ র মাঝামাঝি থেকে ক্যান্সারের প্যাসেন্ট। গত ১-১.৫ বছরের মত ক্যান্সারের দিক থেকে তেমন সমস্যা নেই

প্রিয় গ্রাহক,জানানোর জন্য ধন্যবাদ। আপনার মা যেকোনো বিষয় নিয়েই ঝগড়া করতে পছন্দ করেন, কারণে বা অকারণে। আমি বুঝতে পারছি আপনার কষ্টের জায়গাটা। মার্ প্রতি আপনার ভালোবাসা থেকেই আপনি এই সমস্যার সমাধান চাচ্ছেন। আপনার মার ভালো দিক ও আছে যেমন- তিনি মানুষ কে সাহায্য করেন। আপনি তার এই আচরণ গুলোর প্রশংসা করতে পারেন। নেতিবাচক আচরণ গুলো তখন আসতে আস্তে কমে যাবে। আপনি এটাও বলেছেন তিনি ক্যান্সার এ আক্রান্ত ছিলেন, তিনি কি এখনো ঔষধ খাচ্ছেন? সেটা জানালে ভালো হতো. শারীরিক ভাবে অসুস্থ থাকলে আমাদের মেজাজেরও পরিবর্তন হয়. ভালো জিনিস তখন কারাপ লাগে। এটা স্বাভাবিক। তার কষ্টের জায়গা গুলো বুঝতে চেষ্টা করতে পারেন, হয়তো তিনি প্রশংসা চাচ্ছেন। এতো অসুস্থতার মধ্যেও তিনি আপনাদের সংসার ও সামলিয়েছেন। এটাও তো ইতিবাচক দিক. তাকে নিয়ে কোথাও ঘুরতে যেতে পারেন, এতে তার মন হালকা হবে ,  রিলাক্স হবেন। তারপরও যদি সমস্যা থেকে থাকে তাহলে আপনারা কাউন্সেলিং সার্ভিস নিতে পারেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের ৫ম তলায় এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগে যোগাযোগ করতে পারেন। ফোন নো: ০১৯৬৭৮৬৭৯৩৩মায়া আপা. 

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও