আমি গত ২ মাস থেকে বিছানায় শোয়া অবস্তায় হার্টবিটের শব্দ স্পস্ট শুনতে পাই, শব্দের সাথে মনে হয় শরীরেও একটু কম্পন হয়, আমি একজন কারডিওলজি বিভাগের প্রধানকে দেখিয়েছি, টেস্ট রিপোর্টে তেমন কিছুই আসেনি, কিন্তু বিষয়টা প্রতিদিনই বিছানায় গেলেই হচ্ছে, তখন খুব অস্থির লাগে, আমার এই সমস্যার উত্তর আপনারা দিয়েছেন, এইখানে আমি বলতে চাই, আমি থাইরয়েড, ইসিজি, ইউরিন, ইকো টেস্ট করিয়েছি, কোন প্রব্লেমই আসেনি রিপোর্টে, আমি কি করব বুঝতেছিনা।  আমি মেয়ে, ধুম্পান করিনা, প্রচুর পানি পান করি, তেমন কোন চিন্তাও করিনা, তবে মাঝে মাঝে ঘুম কম হয়, আর প্রায় দিন মাথা ব্যাথা থাকে। বেডে আসা মাত্রই পালপিটিশন হয়, তখন অনেক অস্থিরতা অনুভব করি। ডাক্তারকে প্রশ্ন করলাম যদি আমার কোন সমস্যাই নেই তাহলে বেডে যাওয়া মাত্রই কেন আমার এই সমস্যা হবে, উনি আমার এই প্রশ্নের উত্তর দেননি...... যেহেতু ডাক্তার দেখানোর পরেও আমার কোন সমস্যা বের হয়নি, এই অবস্থায় আমার কি করনীয়?? আমার পড়াশোনার অনের ক্ষতি হচ্ছে, যখনি বেডে যাই হার্টবিট শুনি, শরীর টাও কাপে, বাসায় অনেক বকাঝকাও করেছে উনারা বলছেন এইটা আমার সম্পুর্ণ মনের একটা ভুল ধারনা,, অনেক টাকা পয়সাও খরচ হয়েছে রিপোর্টে,, সব মিলিয়ে বিষয়টা তো সহ্য হচ্ছে না আর,।

প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনি নিজের হার্টবিটের শব্ধ শুনতে পাচ্ছেন যার জন্য আপনি অনেক টেস্ট ও করিয়েছেন। এই বিষয়টি নিয়ে আপনি খুবই চিন্তিত। আপনার অবস্থাটা আমি বুঝতে পারছি। আপনি নিজের সম্পর্কে সচেতন এটা বুঝতে পারছি। এই বিষয়টি আপনাকে এত ভাবাচ্ছে কেন? সেটা কি আমাকে বলা যায়? আপনার কি ভয় কাজ করে ? এই সমস্যার জন্য আপনার পড়াশোনার ও ক্ষতি হচ্চ্ছে বলেছেন। আপনার যে মাথা ব্যাথা করে সেটা কি কারণে করে? অনেক সময় দেখা যায় মানসিক চাপে থাকলে মাথা ব্যাথা করতে পারে, আপনার ঘুম কেমন হয় সেটা জানালে ভালো হতো. আপনার অবগতির জন্য বলছি যে, নিবিড় পরিবেশে শুয়ে থাকলে, বা বসে থাকলে আমরা অনেকেই নিজের হার্ট বিট শুনতে পারি এতে ঘাবড়ানোর কিছু নেই. যখনই আপনার এই চিঙা গুলো আসে তখন আপনার চিন্তাকে অন্যদিকে সরিয়ে নিতে পারেন। যেমন- গান শুনতে শুনতে ঘুমাতে পারেন, বা বই পড়তে পারেন। এতে আপনার মনোযোগ সরে যাবে।কি হলো জানাবেন। মায়া আপা. 

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও