প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আমি বুঝতে পারছি, বিভিন্ন চিন্তার কারনে আপনার সময় নষ্ট হওয়ার ফলে, আপনি কিছটা দুশ্চিন্তা অনুভব করছেন । কিছুক্ষন পর পর আপনার মাথায় কি কি চিন্তা আসছে তা কি আমাদের সাথে শেয়ার করা যায়? তাহলে আপনাকে সাহায্য করা আরো সহজ হতো। আপনি এ ক্ষেত্রে, "মাইন্ডফুলনেস" প্রাকটিস করে দেখতে পারেন। আপনি, আপনার মন, আপনার চিন্তা ভাবনা, আপনার দেহ একি কাতারে নিয়ে যাওয়া হচ্ছে মাইন্ডফুলনেস। প্রথমেই, আপনি যে কাজে মনোযোগী হতে চাচ্ছেন , তার জন্য একটি সময় ফিক্সড করুন, যেমন নিজের মনে মনেই আপনি ঠিক করলেন, আগামী ১ ঘন্টা আপনি পূর্ণ মনোযোগ দিয়ে আপনার কাজটি করবেন। আপনি কাজটি করা শুরু করলেন, এর মধ্যে মনটা যতবার অন্যদিকে যাবে, ততোবার আমি আমার মনটিকে এই কাজে ফিরিয়ে আনবো । মন অন্যদিকে যাবে, এটাই স্বাভাবিক। কিন্তু মনটা কে সবচেয়ে কম সময়ে আবার নিজের কাজে নিয়ে আনাতে পারা টাই হচ্ছে মাইন্ডফুলনেস । এটা আপনি যতবেশী প্রাকটিস করবেন, ততোই খুব কম সময়ে মন কে আয়ত্তে আনতে পারবেন।এছাড়া আরেকটি কাজ করে দেখতে পারেন , সেটা হচ্ছে চিন্তার জন্য নির্দিষ্ট একটি টাইম ফিক্সড করা। যেমন, বিকাল ৫ টা থেকে ৬টা। সারাদিন যত চিন্তা আসবে তাকে মনে মনে বলা, আমি এই চিন্তা টা এখন না করে বিকাল ৫ টায় করবো । এভাবে বিভিন্নসময়ের চিন্তা গুলো পেছাতে পেছাতে দেখা যাবে, বিকাল ৫টায় আপনার আর মনেই নেই কি কি চিন্তা করার কথা ছিলো। আশা করি আপনাকে হেল্প করতে পেরেছি। শুভকামনা রইলো আপনার জন্য। 

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও