আসসালামু আলাইকুম... আপু আমি একটা  মেয়ে,আমার  বয়স ২৪। আমার কিছু প্রশ্ন  ছিল- ১.  আমি বেবি নিতে চাই আমার বিয়ে হয়েছে       ২ বছর    এই ২ বছর এ জন্মনিয়ন্ত্রণ  বাবস্তা         নেই নাই কারন প্রথম থেকেই বেবি নেওয়ার প্লান ছিল এর মাঝে dr দেখিয়েছি।।  dr অনেক গুলা test দিয়েছিল  আমাদের দুইজনের ই আমার husband এর report ও ভাল আসছে আমার ও dr  তিন মাসের অসুধ দেয় খেয়ে  আবার যেতে  বলে তিন মাস পর কিন্তু আমি যাই  নি...  এখন  কি করব কি করলে আমাদের একটা  বেবি হবে।।। বলে রাখি আমার  ওজন অনেক বেশি ৯০ সংসসারে এই নিয়ে অশান্তি  তে আসি।।।। কি করব    ২. গত কয়েক দিন হইচে আমার জর আসে কাপুনি দিয়ে     কইদিন পর পর এ আসে এই জন্য dr  দেখাই dr কিছু test দেয় করাইচি  report.  এ দেখা দেয় প্রসাব এ ইনফেকশন ..  অসুদ দিয়েছে  খাচ্ছি ।।।। এখন  ও জর কমছে না রাত এ জর আসে আর সব চাইতে বড় problem  আমার হাতের কবজি থেকে হাতের তালু আর পায়ের হাটু   থেকে পায়ের তলা এমন বিষণ বাথা জা বুঝাতে  পারব না।।  আমি খাট থেকে নিচে নামতে পারিনা এত pain... বাথা তা এমন যে কেও আমাকে ইচ্চে মত মারছে তাই এমন জখম  বাথা হয়ে আছে।।। dr কে বলছিলাম  সে বলছে অসুদ ত দিয়ে দিয়েছি কিন্তু অসুদ খেয়েও কমছে না তাই অসুদ অফ রেখেছি প্লিয কি করব এই সব কিছুর জন্য সংসারের কাজ করতে খুব কষ্ট হচ্ছে।।। এই  কথা গুলা লিক তেও খুব কষ্ট হচ্ছে.. আশা করব খুব  সুন্দর একটা  সমাধান দিবেন যা  আমার অতি জলদি আমি পরিত্রান পেতে পারি.... জানি অতি জলদি  ভাল হতে পারি কিছু একটা সমাধান দেন। ..... 

গ্রাহক ওষুধ খাওয়ার সাথে সাথে আপনার সমস্যা সমাধান হবেনা, এর জন্য পুরো কোর্স কমপ্লিট করতে হবে। আপনি আপনার স্বামীর সাথে যৌন সঙ্গমের সময় যখন ওভ্যুলেশন হয় তখন প্রেগন্যান্ট হন। অনেক চিহ্ন আছে যার মাধ্যমে অাপনি বলতে পারবেন কখন আপনি ওভ্যুলেট করছেন। কিছু বিষয়ের উপর আপনাকে নজর রাখতে হবে যেমন ধরুন শরীরের তাপমাএা বৃদ্ধি, vaginal discharge এ পরিবর্তন লক্ষ্যনীয় (পাতলা সূতার মত পরিমানে বেশী ওভ্যুলেশনের সময়)।ওভ্যুলেশন সাধারণত ঘটে আপনার পরবর্তী পিরিয়ডের ১০-১৬ আগে। আপনার পিরিয়ড যদি নিয়মিত থাকে, ওভ্যুলেশন ক্যালকুলেটরের মাধ্যমে সহজেই বলতে পারবেন কোন সময় আপনি সবচেয়ে fertile. প্রেগন্যান্ট হতে আগ্রহী এই fertile সময়ে unprotected sex করা উচিত।গ্রাহক অতিরিক্ত ওজন কমাতে হবে, নিয়মিত ব্যায়াম করতে হবে, স্ত্রস ফ্রি থাকতে হবে।   

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও