আমি রায়াদ। বয়স ১৮‌। আমি ছোট বেলা থেকেই অনেক ভালো student ছিলাম। ৮ম শ্রেণীর JSC আমি টেলেন্টপুল স্কলারশিপ পেয়েছিলাম। ৯ম শ্রেণী পর্যন্ত আমার রোল নম্বর ছিল ১। কিন্তু এরপর বিভিন্ন কারণে আমি depression এ আক্রান্ত হয় ( depression ভোগার অনেক কারণ রয়েছে কিন্তু এতকিছু লেখে শেষ করা যাবেনা বলে লিখছি না)। এর পর থেকে আমার পড়ালেখার প্রচুর অবনতি ঘটে। SSC যে আমার রেজাল্ট আসে ৪.৫৬। বিজ্ঞান বিভাগের জন্য এটি খুব খারাপ একটা রেজাল্ট। যাই হোক আমার বিশ্বাস ছিল কলেজে এসে আমি ঘুরে দাঁড়াতে পারব। কিন্তু কলেজে আসার পর আমার রেজাল্টের আরও অবনতি ঘটে। এই বছর HSC পরীক্ষা দিয়েছি practical পরীক্ষা এখনও বাকি আছে। তবে আমার Math exam এতটাই খারাপ হয়েছে পাশ করতে পারব কিনা সন্দেহ। আমার মান- উন্নয়ন পরীক্ষা দিতে হবে। ৯ম শ্রেণী পর্যন্ত আমার গণিতে ৯০% এর বেশি মার্কস থাকতো। কিন্তু বর্তমানে আমার এই অবস্থা হবে তা ভাবতেও পারিনি। আমার বিশ্বাস আমি ভবিষ্যতে ঘুরে দাঁড়াব। কিন্তু কোনো ভাবেই যেন পূর্বের মতো ভালো করতে পারছিনা। আমার কি করা উচিত ???

প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনি আগে যেমন ভাল ছাত্র ছিলেন এখনও ভাল ছাত্র আছেন। আপনাকে আপনার depression এর সাথে অনেক লড়াই করতে হচ্ছে। তাই হয়ত আগের মত ফলাফল করতে পারছেন। তবে আপনি তো হাল ছেড়ে দেন নাই। এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আপনার মাঝে আমি আত্নবিশ্বাস দেখতে পারছি। আপনি বিশ্বাস করেন যে আপনি ঘিরে দাড়াতে পারবেন। আমরাও তাই বিশ্বাস করি, একদিন আপনি সফলতার মুখ দেখবেন। আর জীবনটা তো ছোট নয়। সামনে আপনার আরো অনেক সময় পরে আছে। যদি প্রয়োজন পরে আপনি আবার পরীক্ষা দিতে পারবেন। আপনার জীবনে হয়ত আবারো কোন না কোন বাধা আসবে কিন্তু আপনি একটু ধৈর্য ধরলে এবং মনবল অটুট রাখলে যে কোন বাধাই আপনি অতিক্রম করতে পারবেন। আপনার এই কঠিন পথ চলার মাঝে নিশ্চই অনেক মানুষ রয়েছে যারা আপনাকে সাহায্য করেছে, যারা আপনার পাশে থেকেছে। তারা এখনও আপনার পাশে থাকবে নিশ্চই। আপনার আগামী দিনের জন্য শুভকামনা রইল। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন, রয়েছে পাশে সবসময়, মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও