মায়া আপা আমি রকিবুল বয়স ১৮।  আমি ভার্সিটি পরিক্ষার্থী। আমার সমস্যা হলো আমি প্রায় আমারর পড়া ভুলে যায়। কিন্তু এ সমস্যা টা ২ মাস হলো প্রকট আকার ধারন করেছে। আমি মানুষের চেহারাও প্রথম দেখাতে স্পষ্ট মনে রাখতে পারছিনা।যার জন্য আমার বন্ধুদের মাঝে আমি বেশি মিশতে পারিনা। আমার জানামতে কোন শারীরিক সমস্যা নেই। আমি কোন নেশা করিনা। তাহলে আমার এ সমস্যার কারন কি? আর আমি রোদে তাকালেই মাথা + কপাল ব্যথা করে। তবে একটি বিষয় হলো আমি দীর্ঘ ৫/৬ বছর  ডিপ্রেশন এ ভুগছি। সে পারিবারিক বা অন্য যে কোন কারনেই হোক আমার ভবিষ্যৎ নিয়ে খুব দুশ্চিন্তা হয়। আমার এ দুশ্চিন্তার কথা আমার পরিবারকে বলতে পারিনা। আমি কোন ডাক্তার দেখানোর ও সাহস পাচ্ছি না।  এমতাবস্থায় প্লিজ আমায় সাহায্য করুন প্লিজ।

প্রিয় গ্রাহক,আপনার বিষয় গুলো আমাদের সাথে শেয়ার করে প্রশ্নটি করার জন্য ধন্যবাদ।আপনি অনেকগুলো অসুবিধার মধ্য দিয়ে যাচ্ছেন সেটি অনুধাবন করতে পারছি। মানুষের চেহারা ভুলে যাবার বিষয়টি কত দিন ধরে হচ্ছে? এটি কি সব সময় হয়, নাকি যখন মানসিক চাপের মাঝে থাকেন তখন হয়? অতিরিক্ত মানসিক চাপ থেকে পড়া ভুলে যাওয়া বা চেহারা ভুলে যাবার বিষয়টি হতে পারে। আবার ডিপ্রেশনের কারনে বাঁ সব কিছু নিজের মাঝে চেপে রাখার জন্যও আপনি হয়তো মানসিক ভাবে অনেক বেশী চাপের মাঝে থাকেন। সব মিলিয়ে আপনার এই রকম প্রতিক্রিয়া হচ্ছে, সেতি আমি অনুধাবন করতে পারছি।আপনি কি একটু শেয়ার করবেন কি কি বিষয় নিয়ে আপনি দুশ্চিন্তা করেন? কি কারনে ডাক্তার দেখাতে আপনি ভয় পাচ্ছেন? দীর্ঘ দিন ধরে আপনি বিষন্নতার মাঝে আছেন, কখনো কি কোন ডাক্তার দেখিয়েছিলেন? আপনি সব কিছু নিজের মাঝে চেপে না রেখে বিশ্বস্ত কারো সাথে শেয়ার করতে পারেন। চাইলে আপনি আমার সাথেও শেয়ার করতে পারেন। তাহলে আপনি কিছুটা মানসিক ভাবে হাল্কা অনুভব করবেন এবং আমি আপনার বিষয়টি গভীরভাবে উপলদ্ধি করতে পারব। সম্ভব হলে আপনি পেশাদার একজন কাউন্সেলর এর থেকে কাউন্সেলিং সেবা গ্রহন করতে পারেন। সেটি আপনার জন্য অনেক বেশী উপকারী হবে।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও