আপু আমার স্ত্রীর এক বন্ধু ডাক্তার।তারা হাইস্কুলে একসাথে লেখাপড়া করত।বর্তমানে তিনি সস্ত্রীক কানাডা থাকেন।উনি স্তন ক্যান্সার specialist.কিছু দিনের জন্য উনি দেশে বেড়াতে এসেছেন।গতকাল উনাকে আমাদের বাড়িতে দাওয়াত দেওয়া হয়েছিল।আমার স্ত্রী উনাকে আমাদের বেডরুমে ডেকে তার বাম স্তনে ব্যথার কথা বলছিল।উনি তার উভয় স্তন দেখতে চান।আমার স্ত্রী আমার সামনে উনাকে স্তন বের করে দেখান।উনি হাত দিয়ে উভয় স্তন পানস করেন এবং বাম স্তনে  গুটি অনুভব করেন।উনি কিছু পরীক্ষা করার পরামর্শ দেন এবং পরীক্ষার ফলাফল ভাল এসেছে।আপু অন্য পুরুষককে এভাবে স্তন দেখানো এবং হাত দিয়ে স্পর্শ করতে দেওয়াটাকে আমার কাছে খুব খারাপ লেগেছে।আমি আমার স্ত্রীকে সন্মান করি তাই কিছু বলতে পারছি না।কিন্তু প্রচন্ড মনোকষ্টে ভুগছি।কি করব?

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।আপনার লেখাটি পড়ে বুঝতে পারছি আপনি বিষয়টি নিয়ে খুব কস্ট পাচ্ছেন । এমন ঘটনায় কস্ট লাগা স্বাভাবিক । আপনার স্ত্রী কি তাকে স্তন দেখানোর ব্যাপারে আগে থেকে আপনার সাথে পরামর্শ করেছিলো ? যখন ঘটনাটি ঘটেছিলো তখন কি আপনার আপত্তির কথা জানিয়েছিলেন ?  আপনার স্ত্রী হয়তো কাছের বন্ধু ও স্তন ক্যান্সার বিষয়ে বিশেষজ্ঞ হিসেবে তার কাছ থেকে পরামর্শ নিতে চেয়েছিলো । কিন্ত আপনার কাছে বিষয়টি ভালো লাগবে কিনা সে বিষয়ে তার ভাবা উচিৎ ছিলো । আপনার কাছে বিষয়টি খারাপ লেগেছে এই ব্যাপারে তাকে জানান । আপনার মধ্যে খারাপ লাগা ধরে রাখলে সেটি আপনাদের দাম্পত্য জীবনকে প্রভাবিত করতে পারে । আপনার স্ত্রীর সাথে আপনি বিষয়টি নিয়ে সরাসরি কথা বলতে পারেন, তার যুক্তিগুলো শুনতে পারেন । এবিষয়টি নিয়ে আপনারা দ্রুত সমাধানে পৌছাতে না পারলে আপনাদের মধ্যকার বিশ্বাসের অবনতি ঘটতে পারে । আপনি বিষয়টিকে একজন ডাক্তার ও রোগীর মধ্যকার ঘটনা হিসেবে বিবেচনা করতে চেস্টা করুন । বিষয়টি ব্যক্তিগতভাবে বিবেচনা করলে আপনার মধ্যে খারাপ লাগা বাড়বে বৈ কমবে না । আপনার স্ত্রী কিন্ত বিষয়টি আপনার অগোচরে করেনি সে সৎ থেকেছে তাই বিষয়টিকে ইতিবাচকভাবে ভাবতে পারেন ।এই পরিস্থিতি সমাধানে সময় লাগবে । যেহেতু ঘটনাটি সদ্য ঘটেছে তাই এখন এই স্মৃতি আপনাকে কস্ট দিবে এটাই স্বাভাবিক । আপনারা কাপল থেরাপি নেয়ার ব্যাপারে ভেবে দেখতে পারেন ।আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও