আপা আমার স্ত্রী পরিবার পরিকল্পনা অফিসে চাকুরী করেন।উনি সব সময় পুরুষদের জন্মনিয়ন্ত্রণের পক্ষে।উনার মতে পরিবার সম্পন্ন হয়ে গেলে পুরুষদের স্থায়ী পদ্ধতি নেওয়া উচিত।উনার প্রচেষ্টায় আমাদের গ্রামের প্রায় একশ পুরুষ ভ্যাসেকটমি করেছেন এবং সকলেই সুখী দাম্পত্য জীবন উপভোগ করছেন।দুই বছর আগে তার পরামর্শে আমার বড় দুই ভাই আমার ভাবীদের সন্মতিতে ভ্যাসেকটমি করেন।ব্যাপারটি আমার মার কাছে গোপন রাখা ছিল।আজকে আমার বড় ভাবীকে মা আবার বাবু নেওয়ার কথা বলার পরে ভাবী মুখ ফসকে বলে ফেলেছেন যে ভাইয়া ভ্যাসেকটমি করেছেন।এতে আমার মা খুব ভেঙে পড়েছেন।উনি আমার স্ত্রীকে অভিশাপ দিয়ে গালিগালাজ করছেন।এতে সংসারে হঠাৎ অশান্তির সৃষ্টি হয়েছে।কি করব?

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।আমি আপনার বর্তমান পরিস্থিতি বুঝতে পেরেছি। আপনার স্ত্রী তার প্রফেশন এর যায়গা থেকে নিয়মিত কাজ করে যাচ্ছেন। যা সত্যি গর্বের বিষয়। তিনি নিশ্চই কাওকে প্ররোচিত করেন নি। আপনার বড় ভাই জেনে বুঝেই সিদ্ধান্ত নিয়েছেন।  তাই সে বিষয়ে আপনার মা কে সচেতনতার বিষয়টি সহজ ভাবে বুঝিয়ে বলতে পারেন। হয়ত তার জন্য প্রথমে এটি মেনে নেয়া একটু কষ্টকর হবে তবে এর যৌক্তিকতা বুঝিয়ে বললে তিনি বুঝবেন বলে আশা করি।আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও