বেশ কিছু দিন যাবত আমি একটি সমস্যায় ভুগছি। আমি বেশ ফেব্রুয়ারি মাসে নতুন চাকরির অফার পাই। মারচ এ জয়েন করি। জয়েন করার পর দিন আমি যার আন্ডারে আমাকে ট্রেনিং দিসে সে আমাকে তেমন কিছুই শিখায় নাই। যার দরুন আমি অনেক ফেড আপ হয়ে যাই আবার করোনার কারন এ আমার ৩/৪ মাস অফিস অফ ছিলো।কোন কাজ করতে পারি নাই। এখন অফিস পুরো দমে খুলেছে।।এখন আমি কাজের কিছুই মাথায় রাখতে পারি না।।সব ভুলে যাই।অনেক কিছুই আছে যা আমি বলতে গেলে গুলিয়ে ফেলি।।কিছুই মনে রাখতে পারতেসি না।যার কারনে আমি অফিসে একটা প্রেশারে মধ্যে যাচ্ছি।কাজেও মন টিকাতে পারতেসি না।।এমতাবস্থায় আমার কি করার আছে কি করবো কিছুই বুঝতেসি না।সব কিছু আমার কাছে অনেক কঠিন হয়ে যাচ্ছে।। যেইখানে আমি ৩.৫ বছর কোন ঝামেলা ছাড়া চাকুরী করেছি।আমি কাজে মন বসাতে পারতেসি না সব ভুলে যাচ্ছি,  কিভাবে ক্লায়েন্ট মেইন্টেইন করবো কেম্নে কি করবো কিছুই বুঝতেসি না। দিন দিন আমি সব কিছুর কাছেই নিজেকে হারিয়ে দিচ্ছি ।। আমাকে প্লিস একটা কিছু উপদেশ দেন।প্লিস

প্রিয় গ্রাহকআপনার বিষয়টি আমার সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।কতদিন যাবত এই সমস্যা অনুভব করছেন? জিবনে গুরুত্ব পূর্ণ কি কিছু ঘটেছে যার পর থেকে এমন হচ্ছে?শরীর ও মন একে অন্যের সাথে জড়িত তাই দুই দিক থেকেই সুস্থ থাকা প্রয়োজন স্মৃতি শক্তি কমে যাওয়া ব্রেনের ক্ষয়জনিত রোগ,চিকিৎসাবিজ্ঞানের মতে, বংশ ও জিনগত, জীবনযাপনের ধরন এবং পরিবেশগত কারণে এই রোগ হতে পারে। অনেক সময় অধিক মানসিক চাপ দুশ্চিন্তা ইত্যাদি থেকে মন ও মস্তিষ্কের উপর চাপ পরতে পারে, এ থেকে মনে না থাকার বিষয়টি হতে পারে আশা করি বিস্তারিত জানাবেন মস্তিস্ককে সজাগ রাখুন এজন্যে বই, সংবাদপত্র ইত্যাদি পরতে পারেনকিছু সময় ব্যায়াম / শরীর চর্চা করুন, ডাইরি লেখার অভ্যাস করতে পারেন, স্মৃতি শক্তি ভালো রাখতে পর্যাপ্ত ঘুম, পুষ্টিকর স্বাস্থ্য সম্মত খাবার খাওয়া প্রয়োজন, মানসিক ভাবে সুস্থ থাকার চেষ্টা করুন, কাছের মানুষদের সাথে সময় কাটান এবং মনে চাপ থাকলে সেটা শেয়ার করুনঅনেক সময় অধিক মানসিক চাপ দুশ্চিন্তা ইত্যাদি থেকে মন ও মস্তিষ্কের উপর চাপ পরতে পারে, এ থেকে মনে না থাকার বিষয়টি হতে পারেআপনি কি কোন বিসয়ে চিন্তিত?আশা করি বিস্তারিত জানাবেন মানসিক চাপ, দুশ্চিন্তা কমানোর জন্য নিজের ভালো লাগার বিষয়গুলো একটি খাতায় টুকে রাখতে পারেন দুশ্চিন্তা আসলে সেগুলো দেখলে ভালো লাগবে নিজকে ক্রিয়েটিভ কাজের মধ্যে ব্যাস্ত রাখা, আপনার মন ভালো হয় এমন কাজ গুলো করামেডিটেশন, যোগব্যায়াম করা এতে মানসিক প্রশান্তি আসবে মস্তিস্কের কার্যক্ষমতা বৃদ্ধি পাবে। নিজের প্রিয় আপন মানুষ, বন্ধুদের সাথে মনের কথা গুলো শেয়ার করা। প্রাণ খুলে হাসার চেষ্টা করা, বন্ধুদের সাথে সময় কাটানো, গান শোনা, বাইরে থেকে ঘুরে আসা প্রভৃতির মাধ্যমে মন রিলাক্স হবে, দুশ্চিন্তা কিছুটা হলেও কমবে।আশা করি আপনাকে কিছুটা হলেও সাহায্য করতে পেরেছিআপনার পাশে রয়েছে,মায়া

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও