আমি কোন প্রোটেকশন ছাড়া সেক্স করছি এন্ড তারপর আমি পিল খাই সিপিল খাওয়ার পরে আজকে তিন দিন হয়ে গেছে কিন্তু আমার। কস এর মত বের হইতেছে আর এটা অনেক বেশি বের হইতেছে। বন্ধ হইতেছে না যে কিছুক্ষণ পরপর ber hoitese সেরকম না পারাটা কনস্ট্যান্ট লিভের হইতেছে আমি কোন ডাক্তারের কাছে যাইতে চাইতেছি না becouse  এখন করোনা চলতেছে আপনারা যদি কোন উপায় বলতেন এটা বন্ধ করার জন্য বা এটা কেন হইতেছে এটা কি কোন প্রবলেম নাকি...। আগে আমি লাস্ট জুন মান্থ সেক্স করতে তখন আমি কোন প্রোটেকশন ছাড়াই সেক্স করছি তখন ওপিইসি তারপর আমার পিরিয়ড হয়েছে জুলাইতে হয়েছে August e হয়েছে কিন্তু তারপর হয় নাই September er  1 তারিখে হওয়ার ডেট সেপ্টেম্বরে হয়নি অক্টোবরের 1 তারিখ হয়ে গেছে তার মাঝখানে আমি কোন সেক্স করি নাই লাস্ট 3 দিন আগে সেক্স করছি কিন্তু আমার সেপ্টেম্বর মাসে পিরিয়ড হয় না হওয়ার কারণ কি আর আমি নরমাল ডায়েট ফলো করতে ছিলাম এ কয়দিন আমার পিরিয়ড না হওয়ার কারনটা কি সেটা যদি একটু বলতেন। আর আমার টেনশন হইতেছে কেন পিরিওড হইতেছে না আপনার একটু ক্লিয়ারলি যদি বলতেন কেন কেন হইতেছে না

অনিয়মিত পিরিয়ড বলতে ২১ দিনের আগে এবং ৩৬ দিনের পরের পিরিয়ডকে বুঝায়। প্রথম কয়েক বছর প্রাথমিক পর্যায়ে পিরিয়ড অনিয়মিত হতে পারে হরমোনাল ব্যালান্সের উঠানামার কারণে। অনেক কারণেই পিরিয়ড প্রভাবিত হতে পারে, জীবন - যাত্রার ধারা পাল্টানো যেমন-হঠাত ওজন অনেক কমে যাওয়া,অধিক ব্যায়াম ও অধিক দুঃশ্চিন্তা,থাইরয়েডের সমস্যা, contraceptive বন্ধ করা অথবা চিকিৎসা বা স্ত্রী-রোগ বিষয়ক অবস্হা। যা হোক আপনার যদি প্রায়ই ঘন ঘন অথবা অনেক সময়ের ব্যাবধানে পিরিয়ড হয় তাহলে কিছু মেডিকেল কনডিশনকে বাতিল করার জন্য একজন gynaecologist এর সাথে আলোচনা করা প্রয়োজন ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও