প্রিয় গ্রাহক আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।আপনার স্বাস্থ্য সম্পর্কিত অন্য কোন সমস্যাা হচ্ছে?গ্রাহক ভালো স্বাস্থ্য পেতে হলে প্রতিদিনের খাবার তালিকায় পুষ্টিকর খাবার বেশি করে রাখুন। এছাড়া প্রোটিনযুক্তত খাবার স্বাস্থ্য গঠনে ভূূমিকা রাখে যেমন ডিম দুধ মাছ মাংস পনির মাখন ইত্যাদি। শর্করা এবং ফ্যাট জাতীয় খাবার এড়িয়ে চলুন। মিষ্টি বা চিনি জাতীয় খাবার কম খাবেন, এতে ত্বক এবং দাঁত সুস্থ থাকবে। এবং ফাস্টফুড , মসলা ও তেল যুক্ত খাবার কম খাবেন এতে আপনার ত্বক ভালো থাকবে, গ্যাস্ট্রিকের সমস্যাা হবে না। পাশাপাশি প্রতিদিন গড়ে ২-৩ লিটার পানি পান করুন। সকালে ঘুম থেকে উঠে খালি পেটে ১ গ্লাস পানি পান করুন। এতেে ত্বক এবং পরিপাকতন্ত্র ভালো থাকবে।প্রতিদিন কিছুুু ব্যায়াম বা ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করতে পারেন। প্রতিদিন অন্তত ৩০ মিনিটের জন্য মধ্যম গতিতে হাঁটার অভ্যাস গড়ে তুলুন। এতে আপনার হার্ট এবং ফিগার দুুুটোই ভালো থাকবে। পর্যাপ্ত পরিমাণে বিশ্রাম গ্রহণ করুুন। রাতের ঘুম ভালো হতে হবে। পারলে কিছু মেডিটেশন করুন। নিয়মিত প্রস্রাব পায়খানা ঠিক রাখতে হবে! কোন প্রকার দুশ্চিন্তা করা যাবে না। এতে ডায়বেটিস, উচ্চ রক্তচাপ, ত্বকে ব্রণ হওয়ার সম্ভাবনা থাকে। নিয়মিত গোসল করবেন।পরিস্কার-পরিচ্ছন্ন থাকবেন। আপনার ত্বকে স্যুট করে এমন সাবান  ও ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। এছাড়া এক গ্লাস দুধে এক চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে খেলে তার টনিকের ন্যাায় কাজ করে। এছাড়াা সকালে খালি পেটে এক গ্লাস গরম পানিতে এক চামচ মধু মিশিয়ে খেতে পারেন। এছাড়া়া গ্রিন টি , তুলসী চা খেতে পারেন।আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।ধন্যবাদমায়া

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও