প্যানিক আট্যাক একটা আকর্ষিক ভয়ের অনুভূতি যা ব্যাক্তি কোন পূর্বশর্ত বা সাবধানবানী ছাড়া অনুভব করে থাকে। প্যানিক আট্যাক এর অনুভূতি যেকোন সময় হতে পারে এমন কি ঘুমের মাঝেও । প্যানিক আট্যাক এপিসোডের সময় মনে হয় শ্বাসপ্রশ্বাস বন্ধ হয়ে যাচ্ছে, মারা যাব, এমনকি ব্যক্তি পাগলের মত হয়ে যায়।  প্যানিক আট্যাকের সময় হার্ট বিট বেড়ে যায়, ঘাম ঝরে, ভয় অনুভুত হয়, দুর্বল অনুভূত হয়, বুক ব্যাথা হয় ।আর প্যানিক আট্যাকের সময় মূলত এমন লক্ষণ দেখা দিয়ে থাকে।  আর প্যানিক আট্যাক থেকে বের হওয়ার জন্য নিয়মিত  deep breathing , mindfulness exercise, proximal muscular relaxation করা যেতে পারে। প্যানিক আট্যাকের সময় চোখ বন্ধ করে ইতিবাচক কিছু কল্পনা করতে পারেন। প্রাথমিক ভাবে এই টিপসগুলো ব্যবহার করে দেখতে পারেন।এই টিপসগুলো প্যানিক আট্যাক নিয়ন্ত্রনের জন্য খুবি কার্যকরী।গ্রাহক আপনার কি এই সমস্যাটি রয়েছে? প্রশ্নটি করার কারন কি শেয়ার করা যায়?   মায়া আপনার পাশে রয়েছে সবসময়।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও