choto bela thekei kono decision nite parina easily. ami onk strict & conservative akta family theke belong kori. barir boro shontan.choto hok boro hok jemon e hok na kno kono decision nite gele amr sob haram hoye othe,tao vabna sesh hoina nd end of the day ami kono decision e nite parina. amr ei prblm er jnno amr kas theke onk kisu kere gese aste aste.... amn o hoi ami je decision gulo nite parina ta amr bashar lokera nei, nd setao amr pochondo hoina.class 7 e thakte gan chere deya lagsilo ei jnno, othocho singing amr passion chilo,tarpor theke r konodino ami harmonium e gan bajanor try o korini, 5 yrs jokhn tokhn theke gan shikhtam....jai hok mul kotha holo amk kono decision nite bolle amr mathai hajar ta kotha ashe,hajar ta complex create hoi, onkk question ashe,ke ki bolbe,ki mone korbe, etc etc eshb.eijnno amr onkk prblm hoi r mental stress aro bere jai.recent amr ak friend er news portal site e  lekhar jnno proposal paisi,kisu reason er jnno goto 2 mash dhore bashai amr sob apps bondho kore rakhse,karor sathe kotha bola jabena,call kora jabe na,chobi tula jabena aro rules jari korse,phn o niye gesilo but 3 din por diye dise,without any id ami kivabe ki kaj korbo kisui bujhe uthte parsina, ami choto thekei onk chapa nature er,easily karor sathe kotha jodi bolio discussion ta korte parina.bashai saradin room e aka thaki door off kore,khabar er tym hole baire ber hoi just,otherwise karor sathei kotha bolte iccha korena, bairer kono kisu niyei amr akhn kisui jana nei,infact covid 19 niyew ami tmn kisui janina,tym pass hbe jodi proposal ta accept kori but amr arokom mental condition niye ami kivabe ki korbo kisui bujhtesi na,shbr proti rag oviman er jnno, amr matha kaj korai akdom bondho hoye gese,ami pagol hoye jacchi.jani onk boro hoito onk ogosalo likhe felsi but still i hope ager prblm gulor motoi ebaro kono valo help pabo.

গ্রাহক,আপনার মনের কথা শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনি সিদ্ধান্ত নিতে বাঁধাগ্রস্থ হচ্ছেন যার জন্য কিছু হারাতে হয়েছে জীবন থেকে। ফলে সবার প্রতি রাগ, অভিমান জমে আছে, তাই কি?আপনার পরিবারের যে সংক্ষিপ্ত বর্ণ্না পেলাম তার উপর ভিত্তি করে মনে হচ্ছে আপনি ছোটবেলা থেকেই নির্ভর ছিলেন অন্যের উপর যেকোন সিদ্ধান্ত নিতে। অনেক সময় পিতামাতার কিছু প্যারেন্টিং স্টাইলের জন্য সন্তান সিদ্ধান্ত নিতে বাঁধাগ্রস্থ হয় যার জন্য সন্তানের কোন দায়ভার থাকে না। হয়তো উনারা সন্তানের মঙ্গলের জন্য করতে গিয়ে বিপরীতে কি হবে ভেবে দেখেন না।আপনার সিদ্ধান্ত না নিতে পারার কারণ যদি এমন হয়ে থাকে তাহলে প্যাটার্ন চেঞ্জ করার জন্য চিহ্নিত করা কি কি হচ্ছে আপনার মাঝে, কি কারণে বাঁধা পাচ্ছেন। আপনি জানিয়েছেন নানা নেতিবাচক চিন্তা, যেমন- পারবেন কিনা, কে কি ভাববে ইত্যাদি আসে। এসব চিন্তা হলে নিজের উপর ভরসা ও আত্নবিশ্বাস তৈরি করা ধীরে ধীরে। প্রথম প্রথম সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে ভুল কিছু হতে পারে তবে নিজের প্রতি বিশ্বাস রাখা যে আপনি পারবেন।--যৌক্তিক ও বাস্তব চিন্তা করে ইতিবাচক উপায়ে অপশন নির্বাচন করা, যেটা করলে আপনি শান্তি পাবেন তার উপর জোর দেওয়া এবং কাজে সুবিধা ও অসুবিধা ভেবে কোনটা করলে নেতিবাচক প্রভাব কম পড়বে তার প্রতি নজর দেওয়া।এদিক গুলো মাথা রাখলে সিদ্ধান্ত নিতে সহজ হতে পারে। তবে দীর্ঘ যে প্যাটার্নের মাঝে আপনি বড় হয়েছেন তার পরিবর্তন হতে সময় লাগতে পারে। সেজন্য প্রয়োজন ধৈর্য ও আত্নবিশ্বাস। আশা করি আপনাকে সহযোগিতা করতে পেরেছি, ধন্যবাদ আপনাকে।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও