আমি একজন ছেলে। আমার বয়স ২৮ বছর। আমার জন্ম ঢাকাতে! বর্তমানে আমি চাকরি সুবাধে কক্সবাজার থাকি। আমি একটা এনজিও তে চাকরি করি। আমার সমস্যা হল আমি অল্প কিছু হলেই ভয় পেয়ে যাই। বলে রাখা ভাল, আমার ২০১৭ তে এপেন্ডিসাইটিস এর অপারেশন হয়। তার পর থেকে আমার শরীরে কোন কিছু হলে, আমার মনে হয় আমি বোধ হয় মারা যাব। আমার মনে হয় অনেক বড় রোগ হয়েছে।  যেমন আমি যদি আপনাকে বাস্তব  উদাহরণ দিয়ে বলি, তাহলে,গত বছর যখন ডেঙ্গু মহামারি হয় শুরু হয়, তখন আমার যখন অল্প শরীর ব্যাথা হয়, তখন আমার মনে হয় আমই মারা যাব, আমার ডেঙ্গু হয়েছে। তখনই আমার বুকটা ধড়ফড় করে! তখন কেন যেন মনে হয় আমার শ্বাস নিতে খুব কষ্ট হয়। আবার আমার যখন অল্প মাথা ব্যাথহয় তখন মনে হয় আমার মাথায় খারাপ কিছু হয়েছে!! আমার এখন করোনার  মহামারী চলছে। আমার একটু ঠান্ডা বা একটু কাশি বা গলা ব্যাথা হলেই আমার কাছে মনে হয় আমার করোনা হয়েছে আর সাথে সাথে আমার অনেক খারাপ লাগে!! বুক ধড়ফড় করতে শুরু করে। কখনো কখনো শ্বাসনিতেও কষ্টহয়। কিছু ক্ষন পর যখন আবার সব ঠিক হয়ে যায়, তখন আবার নরমাল মনে হয়।  কেন জানি মনে হয়,  সারাক্ষণ পেনিক এটাক হবে। আমার আর ভাল লাগে না। আবার, যখন কেউ আমাকে সাহস দেয় তখন মনে হয়, এই সব কিছুই না। তখন খুব ভাল লাগে।  আমাকে কি একটু সহযোগিতা করবেন, আমার আসলে কি করা উচিত।

সম্মানিত গ্রাহক,আপনার প্রশ্নের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি যে আপনার সমস্যার বিষয়ে সচেতন হয়েছেন এবং তা সমাধানের চেষ্টা শুরু করেছেন তা খুবই প্রশংসনীয়। যে কোন সমস্যা সমাধানের জন্য সমস্যাটি কেন হচ্ছে সেটি জানা গুরুত্বপূর্ণ। আপনার মতে আপনার অপারেশনের পর থেকে আপনার মারা যাওয়ার ভয়টা শুরু হয় এবং তখন থেকেই আপনি এই সমস্যাটা অনুভব করেন। এবং আপনি বিভিন্ন সময়ে আপনার মাথায় আসা চিন্তাগুলো জানিয়েছেন। চিন্তাগুলোও আপনার সমস্যাটি চালিয়ে নিতে সাহায্য করছে, চিন্তা ছাড়াও আরো বেশ কিছু বিষয় এ ধরনের সমস্যা চালিয়ে নিতে সাহায্য করে যেমনঃ আচরণ, সব সময় শারীরিক সমস্যা খুজতে থাকা। এই ভিডিওটি আপনাকে সাহায্য করবে পুরো বিষয়টি সহজভাবে বুঝতেঃ https://youtu.be/_op_smhrzs8 ভিডিওর বিষয়গুলো জত সহজে বলে দেয়া, কাজগুলো বাস্তবে করা আসলে ততটাই কঠিন। প্রয়োজনে আপনি সরাসরি একজন সাইকোলজিস্টের শরনাপন্ন হউন। আপনার পাশে সব সময় আছে, মায়া। 

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও