আপনারা আমাকে কোন সহযোগিতা করলেন না। আমি পুরোপুরি একজন সমকামী ব্যক্তি। ছেলে হয়ে ছেলেদের প্রতি আকৃষ্ট। মেয়েদের প্রতি কোন আকষর্ন নাই। আবার এটা আমার ছোট বেলা থেকেই ছেলেদের প্রতি আকৃষ্ট। ১) এখন আমার প্রশ্ন সমকামী থেকে কি কোন মুক্তি পাওয়া যাবে? ২) আমি কি পুরুষদের মত স্বাভাবিক জীবন পাব? ৩) সমকামীর কি কোন চিকিৎসা আছে? ৪) মেয়েদের প্রতি কি আকৃষ্ট হওয়ার উপায় আছে? এখন আমার বিবাহের কথা চলছে এ অবস্থায় আমি বিয়েতে মত দিতে পারছি না। আবার বলতেও পারছি না আমি সমকামী। যদি এর কোন চিকিৎসা থাকে তবে আমাকে বলুন আমি খুবই অসহায়????? মনের কথা কাহকে বলতে পারছি না তাই মায়াকে বল্লাম আশা করি আবশ্যই সহযোগীতা পাব?????

প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনি মূলত সমকামীতার চিকিৎসা সম্পর্কে জানতে চেয়েছেন। জি গ্রাহক, সমকামীতা যদি সমস্যায় পরিনত হয় তাহলে তার চিকিৎসা সম্ভব। চিকিৎসা পদ্ধতি হচ্ছে আপনাকে একজন সাইকোলজিস্টের অধীনে ১২-১৫ টি সেশন কন্টিনিউ করতে হবে। সেখানে উক্ত সাইকোলজিস্ট প্রথমে আপনার জীবন বৃত্তান্ত শুনবেন এবং আপনার সমস্যা চলমান থাকার কারণগুলো খুজে বের করে সে অনুযায়ী চিকিৎসা পরিকল্পনা করবেন। এই সেবা পাওয়ার জন্য আপনি একজন ক্লিনিক্যাল সাইকোলজিস্টের শরনাপন্ন হতে পারেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ তলায় নাসিরুল্লাহ সাইকোথেরাপি ইউনিটের পাশাপাশি ঢাকার প্রায় সব গুলো সরকারি হাসপাতালের মানসিক রোগ বিভাগে আপনি এই সেবা পাবেন। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোন প্রশ্ন থাকলে, মায়াকে জানাবেন, রয়েছে পাশে সবসময়, মায়া ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও