প্রিয় গ্রাহক, প্রশ্নের জন্য ধন্যবাদ। প্রিয় গ্রাহক, অনুগ্রহপূর্বক জানাবেন যে আপনি কি পিল খাইয়েছিলেন? পিলটি কি ইমার্জেন্সি পিল ছিল? এবং তাকি অনিরাপদ সহবাসের 72 ঘণ্টার মধ্যে খাওয়ানো হয়েছিল? যদি তাই হয়ে থাকে তাহলে এক্ষেত্রে দুশ্চিন্তার কারণ নেই। আমার যতদূর মনে হচ্ছে যে আপনার ওয়াইফ প্রথমবারের মতোই এই পিল টি খেয়েছেন। এই পিলের অন্যতম কাসু প্রতিক্রিয়াগুলো মধ্যে হচ্ছে, মূলত মাসিক জনিত সমস্যা,এতে মাসিক আগে-পরে হয়ে যেতে পারে এমনকি মাসিকের মাঝে মাঝে অল্প অল্প রক্তক্ষরণও দেখা দিতে পারে? আপনার ওয়াইফ এর ক্ষেত্রে সম্ভবত পিলের পার্শ্বপ্রতিক্রিয়াই হয়েছে। আরো কিছু প্রশ্ন ছিল যে, আপনার ওয়াইফের মাসিক কি সবসময়ই নিয়মিত ছিল? নাকি মাঝেমধ্যে অনিয়মিত হতো? যদি মাঝেমধ্যে অনিয়মিত হয়ে থাকার হিস্টরি থাকে তবে সেক্ষেত্রে দুশ্চিন্তার কারণ নেই। তবে যদি কোন সময়ে মাসিক অনিয়মিত না হয় সে ক্ষেত্রে এই পিলে যে পরিমাণ অত্যধিক হর্মনাল কম্পনেন্ট থাকে তার শরীরের সাথে মানিয়ে নিতে কিছুটা সময় লাগতে পারে, এ কারণে মাসিক ও কিছুটা আগে পরে হতে পারে। তাই অনুগ্রহপূর্বক দুশ্চিন্তা করবেন না। কিন্তু আপনি যদি ইমারজেন্সি পিল এর পরিবর্তে অন্য কোন পিল খাইয়ে থাকেন এবং তা যদি 72 ঘণ্টার মধ্যে না হয় তবে তো অনুগ্রহপূর্বক আমাদের জানাবেন। এতে করে সমস্যাটি আরো ভালোভাবে বুঝতে সুবিধা হবে এবং সে অনুযায়ী আপনাকে যথাযথ পরামর্শ দেওয়া সম্ভব হবে আর আপনিও উপকৃত হবেন। অনুগ্রহপূর্বক জানাবেন।যেকোনো স্বাস্থ্য তথ্য ও পরামর্শের জন্য পাশে আছি সব সময়, মায়া।

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও