প্রিয় গ্রাহকআপনার বিষয়টি আমার সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।আপনার কথা থেকে অনুভব করতে পারছি যে রোগ হয়ে যাবে এই নিয়ে আপনার ভয় টেনশন হয়এটা আপনার মাঝে খারাপ লাগার অনুভূতি তৈরি করছেকতদিন যাবত এটা অনুভব করছেন? কোন অসুখ করেছিল তার পর থেকে এমন হচ্ছে কি?গ্রাহক, প্রতি টি মানুষের ই চিন্তা শক্তি আছে, আমাদের জীবনে যে ঘটনা গুলো ঘটে সেগুলো আমাদের জীবনকে নানা ভাবে প্রভাবিত করে, এমন নানা বিষয় থেকে আমাদের মাঝে নানান চিন্তা বা দুশ্চিন্তা আসতে পারে, আসাটাই স্বাভাবিক, গ্রাহক আপনি কি আমাকে বলবেন যে কোন বিষয়গুলো নিয়ে আপনি চিন্তিত? আমার সাথে কি তা শেয়ার করা যায়? আপনি কি কোন কিছু নিয়ে মানসিক চাপ অনুভব করছেন? আপনি যে ভেতরে ভেতরে কষ্ট পাচ্ছেন, সেটা কি কারো সাথে শেয়ার করতে পেরেছেন? নিজের মনের কথা গুলো কারো সাথে ভাগ করে নিলে অনেক সময় দেখা যায় খুব হালকা বোধ হচ্ছে।গ্রাহক, দুশিন্তা থেকে কিছুটা হলেও যেন দূরে থাকা যায় সেজন্য আপনি কিছু কৌশল মেনে চলতে পারেন,১।নিজেকে একটু সময় দিয়ে চিন্তা করে দেখা কি বিষয়গুলো নিয়ে আপনার দুশিন্তা হয়,নিজেকে প্রশ্ন করা,কি নিয়ে দুশিন্তা করছি, এটা নিয়ে আমি কি করতে পারি২। একটি দুশ্চিন্তা ঘণ্টা তৈরি করুন অর্থাৎ দিন শেষে একটি সময় আছে আমার জন্য এসব চিন্তা করার এই কথাটি ভাবুন৩। নিজের ভালো লাগার বিষয়গুলো একটি খাতায় টুকে রাখতে পারেন দুশ্চিন্তা আসলে সেগুলো দেখলে ভালো লাগবে৪। নিজকে ক্রিয়েটিভ কাজের মধ্যে ব্যাস্ত রাখা, আপনার মন ভালো হয় এমন কাজ গুলো করা৫। মেডিটেশন, যোগব্যায়াম করা এতে মানসিক প্রশান্তি আসবে মস্তিস্কের কার্যক্ষমতা বৃদ্ধি পাবে।৬। নিজের প্রিয় আপন মানুষ, বন্ধুদের সাথে মনের কথা গুলো শেয়ার করা।৭। প্রাণ খুলে হাসার চেষ্টা করা, বন্ধুদের সাথে সময় কাটানো, গান শোনা, বাইরে থেকে ঘুরে আসা প্রভৃতির মাধ্যমে মন রিলাক্স হবে, দুশ্চিন্তা কিছুটা হলেও কমবে।আপনার পাশে রয়েছে,মায়া

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও