প্রশ্ন সমূহ
আর্টিকেল
মায়া ফার্মেসী

প্রিয় গ্রাহক,

আপনার সমস্যা টি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।গ্রাহক,আমি কি আপনাকে কিছু প্রশ্ন করতে পারি?

প্রথমত আমি জান্তে চাবো আপনার বয়স কত? আপনি কি আগে কখন গর্ভবতী হয়েছেন?আপনার কি কোন শারীরিক অসুস্থতা বা gynaecological problem বা diabetes আছে?কতদিন ধরে আপনি বাচ্চা নেয়ার চেষ্টা করছেন? আপনি কি জন্ম নিয়ন্ত্রন এর জন্য কোন pill খেয়েছেন?


সাধারনত বাচ্চা নেয়ার জন্য একটি দম্পতি কে ১ বছর অনিরাপদ যৌন মিলনএর উপদেশ দেয়া হয়ে থাকে।সাধারনত মাসিকের ১০ থেকে ১৬ দিন আগে একজন মহিলা fertile থাকে।এই সময়ে শরিরের কিছু পরিবর্তন আসতে পারে যেমন অতিরিক্ত শ্রাব বের হয়া।শরির এর তাপমাত্ত্রা বৃদ্ধি হয়া।কিন্তু সবার ক্ষেত্রে তা হয় না।আবার বিভিন্ন মহিলা দের বিভিন্ন মাসিক চক্র থাকে।তাই একজন মহিলা ঠিক কখন fertile বা উর্বর হবে এটা বলা কঠিন।।আপনি ovulation calculator ব্যবহার করতে বের করতে পারেন যে আপনার ovulation কখন হয়। এই সময় অনিরাপদ যৌন মিলন করলে প্রেগন্যান্ট হয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি।


একটি বাচ্চা নেয়ার জন্য সময় এবং ধৈর্য জরুরি।আপনি বেশি দুশ্চিন্তা করলেও সেটা বাচ্চা নেয়াতে সমস্যা করতে পারে।


আপনি যদি ২ বছরের বেশি সময়ে ধরে অনিরাপদ যৌন মিলন করছেন কিন্তু কোন ফল না হয় তাহলে আপনার একজন fertility specialist এর সাথে দেখা করা উচিত।


আপনার বয়স যদি ৩৫ বছর হয় আর আপনি ৬ মাস ধরে যদি চেষ্টা করেন কিন্তু কন ফল না হয় তাহলে আপনার একজন fertility specialist এর সাথে দেখা করা উচিত।

আপ নার যদি কোন শারীরিক অসুস্থতা বা gynaecological problem থাকে তাহলে আপনার একজন gynae ডাক্তার দেখানো উচিত।


আশা করি আপনি অতি শিঘ্রই গর্ভবতী হতে পারবেন।


আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।

আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,

রয়েছে পাশে সবসময়,

মায়া আপা ।



প্রশ্ন করুন আপনিও