প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। কেগাল exercise সহজ ভাষায় যা বলা যায় তা হলো প্রস্রাব আটকানোর জন্য আমরা যেসকল পেশী ব্যবহার করি সেই পেশিগুলো কে পর্যায়ক্রমে সংকুচিত এবং প্রসারিত করতে হবে। এর জন্য প্রথমে কোথাও relax হয়ে বসে নিতে হবে। তার পর ১০ থেকে ১৫ বার তা করতে হবে। এক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে যে এই সময় পেট, উরু, পশ্চাতদেশের পেশী শক্ত করা যাবে না। দিনের যে কোনো সময় এটি করা যায় এবং ধীরে ধীরে সময় বাড়াতে পারেন। তবে অনেকদিন রেগুলার করলে এর সুফল বোঝা যায়।  আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন, রয়েছে পাশে সবসময়, মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও