প্রশ্ন সমূহ
আর্টিকেল
মায়া শপ

মায়া প্রশ্নের বিস্তারিত


প্রিয় গ্রাহক, 

আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। প্রেমের সম্পর্কগুলোতে আসলে বিভিন্ন কারণে ব্রেকআপ হতে পারে। অবিশ্বাস, একজন আরেকজনকে সম্মান না করা, সন্দেহ, প্রকৃত ভালো না বাসা, পরিবারের বাধা, ক্যারিয়ারে অসচেতনতা, মনের মিল না হওয়া, অন্ডারস্টান্ডিং এর অভাব ইত্যাদি নানা কারণে প্রেমের সম্পর্কগুলো ভেঙ্গে যায়। কিন্তু প্রকৃত ভালোবাসাগুলো শত বাধা সত্ত্বেও টিকে থাকে এই পৃথিবীর বুকে।



এছাড়া কিছু সম্পর্কর শেষ পরিণতি হয় ব্রেকআপঃ


পুরনো প্রেমকে ভুলে থাকার জন্য সম্পর্কঃপুরনো প্রেমকে হারানোর পরে অনেকেই তা ভুলে থাকার জন্য সম্পর্ক করে থাকে। অনেকদিনের পুরনো সম্পর্ক ভেঙে যাওয়ার পর স্বাভাবিক ভাবেই মানুষ একাকীত্বে ভোগে। আর এই একাকীত্ব দূর করার জন্য অনেকেই ঝোঁকের মাথায় নতুন সম্পর্কে জড়িয়ে পড়ে। কিন্তু এ ধরণের সম্পর্কের পরিণতি দুজনের জন্যই খারাপ হয় এবং এর শেষ পরিণতি হয় ব্রেকআপ। কারণ একটা নির্দিষ্ট সময় পর পুরনো প্রেমের কষ্ট কিছু কম হলে বর্তমান প্রেমিক/প্রেমিকার সকল দোষ-ত্রুটি চোখে ধরা পড়তে শুরু করে, জীবন হয়ে ওঠে দুর্বিষহ।

ভিন্ন সামাজিক স্ট্যাটাসের সম্পর্কঃসাধারণত একই ধরনের বা কাছাকাছি সামাজিক ও আর্থিক স্ট্যাটাসের সম্পর্কগুলোই বেশি সফল হয়। দুজনের সামাজিক ও আর্থিক স্ট্যাটাসে আকাশ-পাতাল তফাৎ থাকলে সাধারণত সেই সম্পর্কগুলো সফল হয় না এবং ব্রেকআপ হয়ে যায়। 


শারীরিক চাহিদা নির্ভর সম্পর্কঃযে ধরনের সম্পর্কে বিয়ের আগেই যৌনসম্পর্ক করার জন্য অধিক চাহিদা থাকে এবং শারীরিক সম্পর্ক করার জন্য জোর করা হয়, সেই ধরনের সম্পর্ক সাধারণত বিয়ে পর্যন্ত গড়ায় না এবং বিয়ের আগেই ব্রেকআপ হয়ে যায়। কেবল মাত্র শারীরিক চাহিদা মেটানোর জন্য এবং অনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এ ধরণের সম্পর্ক করা হয় বলে বেশিদিন টেকে থাকে না এধরণের সম্পর্কগুলো।


একপক্ষ নির্ভর সম্পর্কঃকেবলমাত্র এক পক্ষের জোরাজুরিতে করা সম্পর্কগুলো হলো একপক্ষ নির্ভর সম্পর্ক। অনেক সময় অনেকে আত্মহত্যার ভয় দেখিয়ে কিংবা ইমোশনাল ব্ল্যাকমেইল করে পছন্দের মানুষটির সাথে সম্পর্ক গড়ে তোলে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় যে, এ ধরণের সম্পর্কগুলোতে কেবলমাত্র একপক্ষই আন্তরিক থাকে। ফলে সম্পর্ক খুব বেশিদিন স্থায়ী হয় না, তখন এসব সম্পর্কের ফলাফল হয় ব্রেকআপ।


আশা করি কিছুটা বুঝতে পেরেছেন। আর কোন প্রশ্ন থাকলে মায়াকে জানাবেন। আপনার প্রয়োজনে রয়েছে পাশে সব সময় মায়া।




পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও