প্রিয় গ্রাহক প্রশ্নের জন্য ধন্যবাদ। হস্তমৈথুন হল আপনার জননেন্দ্রিয় বা জেনিটাল (genital) কে ওরগাজম এর লক্ষ্যে উদ্দীপিত করা. হস্তমৈথুন একটি স্বাভাবিক এবং প্রচলিত প্রক্রিয়া। এর ফলে শুক্রাণু বা স্পার্ম (sperm) এর কোন ক্ষতি বা হ্রাস করে না। তবুও আপনি যদি প্রায়ই হস্তমৈথুন করেন তাহলে আপনার বীর্য কিছুটা তরল দেখা যেতে পারে। হস্তমৈথুনের কারনে লিঙ্গ নরম হয় না, তবে এর সংবেদনশীলতা কমে যেতে পারে।এজন্য প্রথমেই আপনার যেটা করা উচিত তা হচ্ছে হস্তমৈথুন আস্তে আস্তে কমিয়ে আনতে আনতে একেবারে বন্ধ করে ফেলা। এজন্য আপনি প্রথমেই যা করতে পারেন তা হচ্ছে সপ্তাহে অন্তত 1 বা দুই দিন ঠিক করুন যে এর বাইরে আপনি এ ধরনের কোন কাজ করবেন না।এবং পরবর্তীতে এ সময়টি আরও কমিয়ে আনুন এবং আস্তে আস্তে ছেড়ে দেওয়ার চেষ্টা করুন। এজন্যে আপনার মনোবল অটুট রাখতে হবে।আর আপনি যে ওষুধ টির নাম উল্লেখ করেছেন তা কি কোন ডাক্তারের কাছ থেকে নিয়েছেন?কোনভাবেই ডাক্তারের পরামর্শ ছাড়া এ ধরনের ওষুধ খাবেন না। এই ঔষধটি প্রবল মানসিক সমস্যা থাকলে সে ক্ষেত্রে দেওয়া হয়ে থাকে। আর ইউটিউবের সব কনটেন্ট মূলত ব্যবসা বৃদ্ধি করার জন্য।সুতরাং খুব বেশি সমস্যা হলে একজন ইউরোলজিস্টের শরণাপন্ন হবেন।আর তাছাড়াও নিচে উল্লেখিতনীচে উল্লেখিত বিষয়গুলো চেষ্টা করতে পারেন— * ব্যায়াম করা * পর্নগ্রাফী এড়িয়ে চলা * নতুন কোন শখের দিকে আগ্রহী হওয়া * বন্ধুত্ব পূর্ণ সুস্থ সুন্দর সম্পর্ক সৃষ্টি করা।আগেও বলে নিচ্ছি প্রথম প্রথম এই কাজগুলো করতে আপনার কিছুটা সমস্যা সৃষ্টি হবে, এবং যৌন তাড়না হতেই থাকবে, কিন্তু দৃঢ় মনোবল রাখুন এবং তা পরামর্শগুলো মেনে চলুন, আশা করি এতে অনেকে উপকৃত হবেন।তথ্যগুলো আপনার কিছুটা উপকারে এসে থাকলেও অত্যন্ত আনন্দিত হবো। পাশে আছি সবসময়, মায়া।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও