গ্রাহক,  টাটকা মাংস, প্রোটিন যেমন স্পার্মের স্বাস্থ্য ভাল রাখে। বার্গার, সসেজ, বিভিন্ন ফাস্ট ফুড যতটা সম্ভব ডায়েট থেকে বাদ দিন। তার বদলে খান টাটকা রান্না করা মাংস বা বাড়িতে রান্না মাংস।মদ্যপান ও নেশা জাতীয় দ্রব্য বাদ দিন।অতিরিক্ত মদ্যপান বা নেশা জাতীয় দ্রব্যের কারণেও স্পার্ম কাউন্ট কমে যেতে পারে। প্রোটিন স্পার্ম কাউন্ট স্বাভাবিক রাখতে সাহায্য করে। স্বাস্থ্য ভাল রাখতে সবুজ শাক-সবজি খাওয়া ভাল। তবে ডায়েটে যেন সঠিক পরিমাণে ডাল, মাছ, মাংস, ডিম, দুধ, পনির, ছানা জাতীয় খাবার থাকে।ভিটামিন ই স্পার্ম উৎপাদন সহায়তা করে।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও