প্রশ্ন সমূহ
আর্টিকেল
মায়া শপ

মায়া প্রশ্নের বিস্তারিত


আমাদের বিয়ে হয়েছে পাঁচ বছর চলছে।  বিয়ের প্রথম  বছর ও তৃতীয় বছর দুই মাস পর পর গর্ভ নষ্ট হয়ে যায়। বয়স ২৫, আলহামদুলিল্লাহ্‌, আমি আবারো গর্ভবতী ৩ সপ্তাহ চলছে। এখন প্রশ্নে চলে আসি, প্রায় দশ দিন আগে থেকে মাসিকের মতো  তবে খুব কম পরিমানে দিন দুয়েক বার মরা রক্ত বা শুকনো আসতে দেখা যায়। বিষয়টি আপনাকে এক সপ্তাহ আগে লিখেছিলাম,  আপনি কিছু নিয়মকানুন বলেছিলেন এবং একজন ভালো গাইনি ডাক্তারের পরামর্শ নিতে বলেছিলেন। সেই অনুযায়ী আমি গত রবিবার গাইনি ডাক্তারের কাছে যাই উনি আমাকে আল্ট্রাস্নো করার পরামর্শ দেন।  তারপর আমি আল্ট্রাস্নো করি, চেকআপে আমার গর্ভফুল স্বাভাবিকের তুলনায় একটু নিচে।  ডাক্তার আমাকে ২১ দিনের জজন্য কিছু ঔষধ লিখে দিলেন যা ছিলো (Microgest 100mg, Pantonix, Folneed) ইত্যাদি।  এবং ২১ দিন পর আবার আল্ট্রাস্নো করার কথা বলেছেন।  আলহামদুলিল্লাহ্‌,  'শুষ্ক কালো রক্তের মত ' এটা যাওয়া  বন্ধ হয়ে যায় দুদিন পরই। এখন বমি ও খাদ্যে অরুচি থাকে। বিস্তারিত জানালাম আপনাকে। সন্তান জন্মদানে আমার কি কোনো ঝুঁকির সম্ভাবনা আছে?   আপনার পরামর্শ বিশেষ প্রয়োজন।  ধন্যবাদ আপু।

প্রিয় গ্রাহক আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনি ভাল আছেন দেখে ভাল লাগলো। আপনি ঔষধ গুলো ডাক্তারের পরামর্শ অনুযায়ী খান। গর্ভফুল কতটুকু নিচে তা না জেনে বলা সম্ভব না আসলে কতটা ঝুকিপূর্ণ এটা। স্বাভাবিকের তুলনায় একটু নিচে থাকলে যানবাহন এ চলাচল,ভ্রমণ করা এসব থেকে বিরত থাকা উচিত। পাশাপাশি বিশ্রাম নেয়া উচিত।নিয়মিত চেক আপ এ থাকবেন। আপনার জন্য শুভকামনা। আশা করি সাহায্য করতে পেরেছি। মায়া পাশে আছে সবসময়।

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও