আমার বয়স ২৩ বছর। ওজন ৬৫ কেজি। আমি বিবাহিত। উচ্চতা ৫ ফুট সাড়ে ৫ ইঞ্চি। আমাদের ২ বছরের একটি বাচ্চাও আছে। বিয়ের পর প্রথম প্রথম আমাদের যৌন জীবন অনেক সুখের ছিল। এখন মিলন করলে আগের মত ফিলিংস হয়। বলতে গেলে যৌন আকাঙ্ক্ষা নেই বললেই চলে। উল্লেখ্য মাঝে মধ্যে সিলডেনাফিল সাইট্রেট ৫০ সেবন করতাম। এখন এলার্জি আছে। আমার প্রচুর ঘুম হয়। ডায়াবেটিস টেস্ট করিয়েছি ৫.৪ ভরাপেটে। ঘন প্রস্রাব হয়। ইদানীং অণ্ডকোষে ব্যাথা অনুভূত হয় হালকা চাপ লাগলেই। এমনকি দ্রুত ইন্টারকোর্স করার সময়ও। গতকাল এমনিতেই হঠাৎ করে ব্যাথা অনুভূত হওয়াতে হাত দিয়ে দেখলাম বিচির মত একটা কিছুতে ব্যাথাটা হচ্ছে। এটা অণ্ডকোষের ডান সাইডে। উল্লেখ্য আমার অণ্ডকোষ স্বাভাবিকভাবেই বড় এবং ঝুলে থাকে। এখন প্রশ্নঃ ১. যৌন আকাঙ্ক্ষা কমে যাচ্ছে কেন এবং সমাধান কি? ২. কিডনির সমস্যার কোন লক্ষণ আছে কি তা কিভাবে বুঝব? ৩. অণ্ডকোষ এর কোন সমস্যা আছে কিনা তা কিভাবে জানব? উল্লেখ্য আমার দাদার হার্নিয়া ছিল।

প্রিয় গ্রাহক,ধন্যবাদ বিস্তারিত শকল তথ্য প্রদানের জন্য । গ্রাহক প্রথমত যৌন চাহিদা অনেক তাই শারিরকের থেকে মানুষিক পরিস্থিতির উপর নির্ভর করে থাকে । তাই মানুষিক দিক হতে নিজেকে এর জন্য প্রস্তুত করে নিতে হবে - যেহেতু অ্যালার্জির ঔশুধ এর কাড়নে প্রচুর ঘুম হচ্ছে এর থেকেও এমন হওয়া টি খুবি স্বাভাবিক। তাই আপনি জা করতে পারেন - কিছু lifestyle পরিবর্তনের মাধ্যমে আপনি উপকৃত হতে পারেন যেমন--নিয়মিত ব্যায়াম করা-পর্যাপ্ত পরিমানে ঘুম ও বিশ্রাম নেয়া।-নিয়মিত পুষ্টিকর খাদ্য খাওয়া।-সেক্স করার আগে বেশি করে foreplay করা।-আপনার smoking বা alcohol এর অভ্যাস থাকলে তা পরিহার করুন।-আপনি relaxation technique চেষ্টা করে দেখতে পারেন।- যৌন মিলনের সময় মাইন্ড কে একটু distract করার চেষ্টা করে দেখতে পারেন।-anxiety বা depression এ ভুগলেও এমন টা হতে পারে।কোন কিছু নিয়ে বেশি দুশ্চিন্তা করবেন না।গ্রাহক,সেক্স এর সময় nervousness এর কারণে বীর্যপাত আগে আগে হয়ে যেতে পারে।তাই এই বিষয়ে আপনার পার্টনার এর সাথে খোলাখুলি কথা বলে নিবেন। সেক্স করার সময় যদি মানসিক ভাবে আপনারা একে অপরের কাছাকাছি আসতে পারেন তাহলে এই সমস্যা গুলো আর হবেনা। সেক্স এর সময় কনডম ব্যবহার করলেও এই সমস্যাটি হবেনা।এতেও কাজ না হলে আপনি একজন Urology specialist এর কাছে যেতে পারেন।যেহেতু হার্নিয়ার সমস্যা পারিবারিকভাবে আছে এবং আপনার হঠাৎ প্রায়ই এই ব্যথা টি হচ্ছে তাই একটি ultrasound of lower abdomen including pelvic organs করে নেয়া নিরাপদ ও উচিত হবে । এতে করে কিডনি ও অণ্ডকোষে কোন সমস্যা থাকতে তা খুব সহজেই জেনে নিতে পারবেন । এছাড়া কিডনি সমস্যা থাকলে প্রসবের সমস্যা - জালাপরা , ব্যথা , কমরে ব্যথা এগুলো হবে । মনে হচ্ছে না আপনার কিডনি সমস্যা আছে । খুব শমভত মানুষিকটার পরিবর্তনের জন্য , অ্যালার্জির ঔশুধ হতে অতিরিক্ত ঘুমের দরুন ইচ্ছা পোষণ হচ্ছে না ও অণ্ডকোষের সমস্যা টি খুবি সাবলীল , এর জন্যও নিয়মিত পরিষ্কার পরিছন্ন থাকবেন, গরম পানি ও পভিসেপ দিয়ে কিছু দিন নিয়মিত পরিষ্কার করে দেখুন , যদি গোটার মতন কিছু হয়ে থাকে তা নির্মূল হয়ে যাবে । আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও