আপা আমার ছোট ভাই ১০বছর ধরে হৈস্তমোদন করছে ওর এখন বয়স২৫ বছর। ওর এখন আর সেক্স করতে ইচ্ছা জাগে না এবং লিঙ্গ আর খারা হয় না। তাছারা এই দশ বছরে প্রতিদিন প্রায় ৪-৫বার করে হৈস্তমোদন করেছে । আর এখন আমার বাবা-মা চাইতিছে ওকে বিয়ে দিতে। কিন্তুু ও এখন বিয়ে করতে ভয় পাচ্ছে । আবার আমার বাবা মাকে ও এই ব্যপারে কিছুই বলতে পারছে না। এখন ও বলছে আমার আর মনে হয় কোনো দিন আমার লিঙ্গ আর খাড়া হবে না এবং আমার বাকি জিবনটা আর আমি যৌন মিলন করতে পারবো না বা ইচ্ছা জাগাবে না। তাই বলছি আপা আমার ছোট ভাই কি কোনো ভাবেই বিয়ের জন্য উপযক্ত হতে পারে না। আর বাকি জিবনটা যৌন মিলন করতে ইচ্ছা কি জাগবে না ।।।দয়া করে আমার প্রশ্নেরউত্তর দিন।।।

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।যৌন উত্তেজনা কালে বা যৌনতা বিষয়ক চিন্তা ভবনা করা কালে লিঙ্গ শক্ত না হওয়া সমস্যাটি অনেকেরই আছে।হতে পারে এটা তার মনের দুর্বলতা , হতে পারে এটা তার কোন শরীরিক সমস্যা। অনেকেরই লিঙ্গ উত্তেজনা সংক্রান্ত এমন সমস্যা হয়ে থাকে, ওটা নিয়ে অধিক চিন্তার কোন কারণ নেই. দুশ্চিন্তা পরিত্যাগ করে স্বাভাবিক জীবন যাপন করুন, দেখবেন সব ঠিক হয়ে যাবে। লিঙ্গ শক্ত বা উত্তেজিত হচ্ছেনা কেন এটা ভাবতে থাকলে তো আপনার মনে যৌন উত্তেজনাই আসবেনা। লিঙ্গ উত্তেজিত করার চেষ্টা পরিত্যাগ করুন।দীর্ঘ ক্ষন ফরপ্লে করলে উত্তেজনা তরান্বিত হয়ে থাকে এবং বেসিক্ষন সহবাস করা যায়। তাই বেশি বেশি করে ফরপ্লে করতে হবে।উত্তেজিত করার সহজ কিছু টিপস)। যৌনজীবন সজীব রাখতে কল্পনার কোন জুড়ি নেই। নিয়মিত গান শুনে, সৃষ্টিশীল কাজ করে মন উৎফুল্ল রাখার চেষ্টা করুন। প্রত্যহ সকালে উঠে স্বাস-প্রশ্বাসের ব্যায়াম করলে তা মানসিক চাপ ও দুশ্চিন্তা দূরীকরণে সদর্থক ভূমিকা নেয়।আপনার ভাইকে বলুন আত্মবিশ্বাস বাড়ানোর চেষ্টা করতে। বিশ্বাস করতে বলুন যে উনিও সঙ্গমের মাধ্যমে স্ত্রীকে পুরোমাত্রায় আনন্দ দিতে সক্ষম। শেষ করার আগে পুণরায় বলছি যে হতাশা ও দুশ্চিন্তা পরিত্যাগ করে একটু ধৈর্য ধরুন, সবকিছু নিজে থেকেই ঠিক হয়ে যাবে। আর যদি তা না হয় তবে কোন ভাল ইউরোলজিস্ট দেখান।কিছু lifestyle পরিবর্তনের মাধ্যমে উনি উপকৃত হতে পারেন যেমন- -নিয়মিত ব্যায়াম করা-পর্যাপ্ত পরিমানে ঘুম ও বিশ্রাম নেয়া।-নিয়মিত পুষ্টিকর খাদ্য খাওয়া।- সেক্স করার আগে বেশি করে foreplay করা।-আপনার smoking বা alcohol এর অভ্যাস থাকলে তা পরিহার করুন।-আপনি relaxation technique চেষ্টা করে দেখতে পারেন।- যৌন মিলনের সময় মাইন্ড কে একটু distract করার চেষ্টা করে দেখতে পারেন।-কোন কিছু নিয়ে বেশি দুশ্চিন্তা করবেন না।গ্রাহক,সেক্স এর সময় আপনার পার্টনার এর সাথে খোলাখুলি কথা বলে নিবেন। সেক্স করার সময় যদি মানসিক ভাবে আপনারা একে অপরের কাছাকাছি আসতে পারেন তাহলে উপকৃত হবেন।বেশ কিছু খাবারের মাধ্যমে আপনি আপনার যৌন শক্তি বাড়াতে পারেন। সেগুলো হল--egg/ ডিম- spinach শাক-avocado- banana/ কলা- walnut ও cashew বাদাম- watermelon/ তরমুজ- oyesters -strawberrie- yogurt/ টক দই- broccoli -aotmeal- salmon মাছ-cherries - garlic/ রশুন-chilli peppers- asparagus- sesame seeds - papaya/ পেপে- dark chocolateআশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও