Dr. T Rahman

Ratings:


Qualification: MBBS


Expert in: Paediatrics


Specialized in: MBBS


Quote:


Dr. T Rahman has answered total 17816 questions


প্রশ্নগুলোর উত্তর

আমার বড় বোন গত ১০বছর আগে তিন মাস মেয়াদি ইনজেকশন নিয়েছে ১২/১৪বার। তারপর আপুর তৃতীয় সন্তান জন্মেই মারা যাওয়ার পর আর ইনজেকশন নেয়নি। কিন্তু, সমস্যা হলো-- বাম হাতে ইনজেকশন দেওয়া জায়গায় বড় গর্ত হয়ে আছে। আর সেখানে প্রচন্ডরকম যন্ত্রণা হচ্ছে নিয়মিত। তাছাড়া, সেই জায়গা থেকে ব্যাথা সিনা হয়ে ঘাড় পর্যন্ত ছড়িয়ে পড়ে ও হাই পাওয়ার ব্যাথা নিরাময়ের ওষুধ খেলে সাময়িক ভালো থাকে। এক্স রে রিপোর্ট বলছে সমস্যা নেই। কিন্তু, গর্তের জায়গায় কন্টিনিউয়াস ব্যাথা থাকছেই এবং সিনা হয়ে ঘাড় কেন এতো ব্যাথা করতেই থাকে?? স্থানীয় গাইনি ডা. সমস্যা খুঁজে পাচ্ছে না কেন? (আমরা যতই বলি, ইনজেশনের জায়গায় কেন এই গর্ত আর তাতে এতো ব্যাথা কেন? তারা কিছুই সমস্যা নেই বলে ব্যাথা কমার হাই ডোজ দেয়, আবার অষুধ শেষ হলেই আগের সেই প্রচন্ড ব্যাথা।। অনুগ্রহ করে যদি পরামর্শ দেন, উপকৃত হবো।।
Avatar

আপনি যেই সমস্যাটার কথা বলছেন তা না দেখে তো কিছু বলা সম্ভব না। তাছাড়া ইঞ্জেকশন দেয়ার সময় এক জায়গায় ইঞ্জেকশন দেয়া হয় না তাই এত ব্যাথা বা গর্ত হবার ও কথা না। আপনি কি নিশ্চিত ইঞ্জেকশন এর জায়গায় এমন হয়েছে?

আরও দেখুন

22 Sep 2018

Avatar

এখানে সব ডাক্তার রা উত্তর করে থাকেন। আপনার কোন মেডিকেল,লাইফস্টাইল বা মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন থাকলে আমাদের করতে পারেন।আমরা সাহায্য করতে চেষ্টা করব।

আরও দেখুন

22 Sep 2018

Avatar

সহবাস যে দুটি মানুষের মধ্যে হচ্ছে তাদের উভয়কেই একে অপরের সঙ্গে মিলিত হবার ইচ্ছা এবং সম্মতি থাকতে হবে। এটি কারও উপর চাপিয়ে দেয়া যাবেনা। যদি আপনি আপনার সঙ্গীর ওপর অথবা সে আপনার ওপর মানসিক বা শারীরিক চাপ প্রয়োগ করে তবে সেখান থেকে আপনার দ্রুত বেরিয়ে আসতে হবে। বিবাহ বন্ধনের ভেতরে হলেও একে ম্যারিটাল রে...

আরও দেখুন

22 Sep 2018

Avatar

ছোট বাচ্চাদের জন্য সকালের রোদ টা উপকারীতা। এতে শরিরে ভিটামিন ডি তৈরী হয়।

আরও দেখুন

22 Sep 2018

Avatar

সিজার হবার পর আপনি এমন পজিশন এ সেক্স করবেন যাতে আপনার পেটে চাপ না পরে। কিন্তু ১.৫ মাস পর আপনাকে সেক্স করতে হবে। এর আগে না। ১.৫ মাস পর আপনি সেক্স করতে পারবেন। এরপর আস্তে আস্তে শরীর পুরো আগের অবস্থায় আসলে আপনি সেক্স এর পজিশন পরিবর্তন করতে পারেবেন আস্তে আস্তে।

আরও দেখুন

22 Sep 2018

দ্রুত উত্তর - On Google Play