Dr. U Sikder

Ratings:


Qualification: MBBS


Expert in: Medicine


Specialized in: Medicine


Quote:


Dr. U Sikder has answered total 8982 questions


প্রশ্নগুলোর উত্তর

Avatar

গ্রাহক পানি খান প্রচুর। এ সময়টাতে বেশি কোষ্ঠকাঠিন্য হবার সম্ভাবনা থাকে। আদা চা অনেক মহিলাদের এই কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দেয়। তবে এ সময় আঁশযুক্ত ফল ও শাকসবজি খাওয়া উচিত। এসব খাবারে অনেক আঁশ রয়েছে যা পায়খানা নরম করে ও কোষ্ঠকাঠিন্য দূর করে।


আরও দেখুন

15 Nov 2018

Avatar

গ্রাহক অধিকাংশ সময়েই এ ধরণের ভাইরাস জ্বর বা গরমে জ্বর আপনা আপনি কয়েকদিনের মধ্যেই ভালো হয়ে যায়। তাই এই জ্বর নিয়ে খুব বেশি চিন্তিত হওয়ার কিছু নেই। জ্বর কমানোর জন্য তাই প্রথমে দেহের তাপমাত্রা কমানোর ওষুধ প্যারাসিটামল বা এইস অথবা এন্টিহিস্টামিন জাতীয় ওষুধ কয়েকদিন খেলেই এ রোগ সেরে যায়।তবে অনে...

আরও দেখুন

15 Nov 2018

Avatar

Grahok apnar proshnoti shompurno noy. sob biboron diye proshnoti punoray korun.

আরও দেখুন

15 Nov 2018

Avatar

না। প্রেগনেন্সিতে আপনার মাসিক বন্ধ থাকবে, একেবারে বাচ্চা হবার আগে পর্যক্ত, তবে বাচ্চা হবার পর মাসিক অনিয়মিত থাকে। তাই যতদিন বাচ্চা আপনার পেট এ আছে আপনার মাসিক হবে না।

আরও দেখুন

15 Nov 2018

Avatar

শারীরিক দুর্বলতা কাজের উৎসাহ একেবারে নষ্ট করে দেয়। কিন্ত এই ধরণের শারীরিক দুর্বলতা কাটাতে প্রয়োজন আমাদের একটু সতর্কতা।
*সকালের সূর্যের আলো গ্রহন করুন। সকাল ৮-৯ টায় সূর্যের আলোর মধ্যে যাওয়ার চেষ্টা করুন। এতে করে দেহে ভিটামিন ডি পৌছায় যা আমাদের দেহের হাড়ের গঠন সুগঠিত করার পাশাপাশি আমাদের শারীরি...

আরও দেখুন

15 Nov 2018

Avatar

আপনি কিছু খাবার ছাড়া সবকিছু খেতে পারবেন, যেমনঃ কাচা পেপে, আনারস, চকলেট, কফি ইত্যাদি। আর বাইরের খাবার খাবেন না বিশেষ করে বাইরে বানানো আখের রস, ফুচকা ইত্যাদি।

আরও দেখুন

15 Nov 2018

দ্রুত উত্তর - On Google Play