ওজন বাড়ানো কমানো ডায়েট ফিটনেস ফিটনেস ব্যায়াম এবং ফিটনেস স্বাস্থ্য

সকালে হাঁটার উপকারিতা!

Written by Maya Expert Team

সকালে হাটতে বের হওয়ার অনুভূতি এক এক জনের জন্য এক এক রকম।  কারো জন্য এই সময়টুকু খুব সতেজ অনুভূতি সম্পন্ন , আবার কারো জন্য এটা ঘুম নষ্ট করা। অনেকেই সকালে ঘুম থেকে উঠতে চায় না। কিন্তু যখন প্রশ্ন যখন  আপনার স্বাস্থ্য নিয়ে তখন আর আপস করা সম্ভব হয় না। 

 

যদি আমরা একটা স্বাস্থ্যকর জীবন আর ঘুমের মাঝে তুলনা করি, তাহলে আমরা সব সময় ঘুমকে সব কিছুর উপরে অগ্রাধিকার দেই।  কিন্তু ঘুমই সমবসময় প্রাধান্য পাবে- এমনটা হয় উচিত নয়। আপনি জানেন কি? আপনি যদি দিনে ৮ ঘন্টা ঘুমান তাহলে এক সপ্তাহে আপনি ঘুমোন ৫৬ ঘন্টা, মাসে ২২৪ ঘন্টা এবং সর্বশেষে আপনি বছরে ২৬৮৮ ঘন্টা ঘুমান। যেটা এক বছরে আপনার জীবনের এক তৃতীয়াংশ সময় শেষ করে ফেলে। এটা অবিশ্বাস্য হলেও সত্য। এটি বলে কিন্তু  আমি কারো ঘুমের ওপর উৎসাহ কমাতে চাচ্ছি না। তবে আমি একটা স্বাস্থ্যকর জীবন পেতে কি কি বিষয় চর্চা করা দরকার সেবিষয়ে সবাইকে সচেতন করার চেষ্টা করছি।  

সুস্থ  থাকতে খাওয়া, ঘুম, ব্যায়াম, বিশ্রাম সবকিছুরই  একটা ব্যালেন্স থাকা দরকার। এর চর্চার জন্যে আসলে  আমাদেরকে কিছু মূল্য দিতে হয়। এক্ষেত্রে এই মূল্য আপনাকে দিতে হবে সকালে ঘুম থেকে উঠেই একটা নাইকির জুতা পরে নিজেকে বলা, “জাস্ট ডু ইট!” 

 

***মায়ার সাথে থাকুন, সুস্থ থাকুন***
শারীরিক, মানসিক, লাইফস্টাইল বিষয়ক সমস্যায় প্রশ্ন করুন Maya অ্যাপ থেকে।
অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/2WkzaYR

About the author

Maya Expert Team

Leave a Comment